বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

বেতাগী-পটুয়াখালী সড়কে গর্ত ও খানাখন্দে বেহাল দশা

বেতাগী-পটুয়াখালী সড়কে গর্ত ও খানাখন্দে বেহাল দশা

dav

বরগুনা জেলার বেতাগী-পটুয়াখালী সড়কটি সঠিকভাবে নির্মান কাজ নাা করায় নিয়মিত পন্যবাহী ট্রাক ও যাত্রীবাহী ঢাকাগামী পরিবহন চলাচলে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। এতে সকল ধরনের যানবাহনসহ ও জনসাধারনের চরম জনদুর্ভোগে পরিণত হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সড়ক ও জনপদ বিভাগ ২০১৭ সালের জুন মাসে বেতাগী বাসস্ট্যান্ড থেকে পায়রাকুঞ্জ ফেরিঘাট পর্যন্ত ১৪ কিলোমিটার পূর্নসংস্কারের জন্য দরপত্র আহবান করেন। এতে ৯ কোটি ৭২ লাখ ৭৬ হাজার টাকার অর্থ বরাদ্দ দেওয়া হয়। বরিশালের ঠিকাদারি প্রতিষ্ঠান ‘খান ইন্ডাস্ট্রিয়াল’ নামক প্রতিষ্ঠান এ সড়কের ২০১৮ সালের ডিসেম্বরে পূর্নসংস্কার কাজ সমাপ্ত করেন।

পন্যবাহী ট্রাক ও ঢাকাগামী যাত্রীবাহী পরিবহনগুলো বেশি যাত্রীর আশায় বেতাগী বাসস্ট্যান্ড হয়ে সুবিদখালী বন্দর থেকে ঢাকার উদ্দেশে যায়। ঠিকাদার ও প্রকৌশলীর যোগসাজশে নিন্মমানের উপকরণ দিয়ে কাজ করা হয়েছে বলে একাধিক ব্যক্তি নাম না প্রকাশের শর্তে অভিযোগ করেন।

গত কয়েকদিন যাবত একটানা প্রবল বর্ষণে সড়কের মধ্যে গর্তে পানি জন্মে ছোট-বড় ৫ শতাধিক গর্তের সৃষ্টি হয়েছে। গর্তে পানি জমে চরম দূর্ভোগে পড়েছে সংশ্লিষ্ট জনসাধারণ।

এতে ইজিবাইক , মটরবাইক, অটো রিক্সা , টেম্পো, পণ্যবাহী ট্রাক, মাইক্রো গাড়ি, মুমূর্ষুু রোগী বহনকারী এ্যাম্বুলেন্স, ঢাকাগামী পরিবহন ও লোকাল যাত্রীবাহী গাড়ি নিয়ে বিপাকে পড়তে হয়েছে প্রতিনিয়ত। এসব গাড়ির চালকসহ ভুক্তভোগীরা নানা ধরনের বিড়ম্বনায় পড়তে হচ্ছে। সাধারণ মানুষ, স্কুলগামী শিক্ষার্থীসহ, নারী-বৃদ্ধদের চরম দুভোর্গ পোহাতে হচ্ছে।

সড়ক ও জনপদ বিভাগের প্রকৌশলীর তদারকিবিহীন, নিন্মমানের পাথর খোয়া ও কাঁদা মিশ্রিত বালুর সঙ্গে লোকাল বালুর সংমিশ্রণ ও সামান্য বিটুমিন মিশ্রণে সড়কের কাজ করা হয়।

খান ইন্ডাস্ট্রিয়াল ঠিকাদারি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মো. মাহফুজ খান বলেন, ‘পটুয়াখালী-বেতাগী সড়কের ৬০ ভাগ কাজ মির্জাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আবু বকর সিদ্দিক এবং বেতাগী বাস স্ট্যান্ড থেকে বেইলি ব্রিজ পর্যন্ত ও বাজার সংলগ্ন এলাকার বাকি ৪০ ভাগ কাজ বেতাগী পৌরসভার মেয়র আলহাজ্ব এবিএম গোলাম কবিরকে সাব-ঠিকাদার হিসেবে পূর্নসংস্কার কাজ করেন।

ঠিকাদার মির্জাগঞ্জ উপজেলা চেয়ারম্যান খাঁন মো. আবু বকর সিদ্দিক বলেন, ‘ গত কয়েকদিন অতিরিক্ত প্রবল বর্ষণের কারণে এ সড়কের বেহাল অবস্থা তৈরি হয়েছে। পর্যবেক্ষণের জন্য উদ্যোগ নিয়েছি এবং সড়ক সংস্কারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে ।

অপর দিকে সাব-ঠিকাদার বেতাগী পৌরসভার মেয়র আলহাজ্ব এবিএম গোলাম কবির বলেন, ‘আমি যে অংশে কাজ করেছি তা এখনও অক্ষত আছে।

সড়কের দায়িত্বে থাকা সড়ক ও জনপদ বিভাগের বরিশাল বিভাগীয় অতিরিক্ত প্রধান প্রকৌশলী, মো. আশরাফুল আলম জানান, ‘সড়ক সংস্কারে অনিয়মের সত্যতার লিখিত অভিযোগ পেলে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech